আবুল আলী, টেকনাফ:

টেকনাফ কেন্দ্রীয় বিষ্ণু মন্দিরের গীতা স্কুলের শিক্ষার্থীদের গতকাল শুক্রবার সকালে বিভিন্ন ধরনের শিক্ষার উপকরণ তুলে দিলেন টেকনাফ বন্ধুসভার সভাপতি ও টেকনাফ ডিগ্রি কলেজের শিক্ষক সন্তোষ কুমার শীল।

এ উপলক্ষে একটি সংক্ষিপ্ত সভা বিষ্ণু মন্দিরের অনুষ্টিত হয়। সভায় বক্তব্য রাখেন-মন্দিরে সভাপতি বাবু শিব প্রসাদ ভট্টচার্য, যদু চন্দ্র দাস, জালিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক তরুণ দত্ত, মন্দিরের পুরোহিত (পুজারী) শুভ ভট্টচার্যসহ কয়েকজন অভিভাবকও উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, এ ধরনের মহতী উদ্যোগকে স্বাগত জানায় এবং শিশুদেরকে ভবিষ্যতের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে ধর্মীয় ও নৈতিক শিক্ষা কার্যক্রমের প্রশাংসা করেন। সমাজের বিভিন্ন স্থরের লোকজন এভাবে এগিয়ে আসলে শিক্ষা ও ধর্মীয় শিক্ষা বৃদ্ধি পাবে।

মন্দিরের পুরোহিত শুভ ভট্টচার্য বলেন, প্রতি শুক্রবার প্রথম শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত ৫৭জন শিক্ষার্থীদের মধ্যে গীতা ও ধর্মীয় শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষা ও দেওয়া হচ্ছে।

সন্তোষ কুমার শীল বলেন, কেন্দ্রীয় বিষ্ণু মন্দিরের গীতা স্কুলে শিক্ষার্থীর জন্য একটি বড় হোয়াইট বোর্ড, মার্কার কলম, ডাষ্টার, খাতা ও কলম নিজের উদ্যোগে শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয়।